রক্তিম আকাশ
- সিফাত আহমেদ ০২-০৫-২০২৪

তুমি বলেছিলে আমায় এমন অবাক গোধূলীবেলায়
শান্ত ছাদে বসে আমার কাধে মাথা রেখে
ক্রুদ্ধ পৃথিবীর বিক্ষুব্ধ রোষানলের
অশ্রু হয়ে ঝরে পড়া দেখবে!

তুমি বলেছিলে রক্তিম আকাশের এ উত্তাল রূপ
তোমাকে অবিনাশী দুঃখের মহাপ্রলয়ের কথা মনে করিয়ে দেয়!

আমি জানতে চাই
আজও কি তোমার আকাশে মেঘ
এমন অগ্নিমূর্তী হয়ে সেজে ওঠে?

আজও কি তুমি অবেলায় আমার অভাব বোধ করো?
আজও কি সব ছেড়ে তুমি আমাতে আশ্রয় খোঁজ?
তোমার হৃদয়ের অপূর্ণতা কি আমাতেই পূর্ণ হতে চায়?
আজও কি আমার উত্তাপ তোমাকে স্পর্শ করে?
আজও কি ঝঞ্ঝাবিক্ষুব্ধ রাত তোমায় অস্থির করে তোলে?
আজও কি তুমি বৃষ্টির জলে মিশে যেতে
আমাকে না বলে আঁধারে একা ছুটে চলে যাও ঐ বাগানে?
আজও কি আমার অশান্ত তপ্ত বিকেল
অস্থির করে তোলে তোমায়?
সুরের মূর্ছনায়, ঝড়ের তীব্রতা তোমায় আজও কি আবেশিত করে ফেলে আমার জন্যে?
আজও কি আমি ফিরবো বলে সবার চোখ ফাঁকি দিয়ে তুমি ব্যালকনিতে পাঁয়চারী করো?
আজও কি তোমার আকাশে আমার নাম তারার সংকেতে গিয়ে মেলে?
নাকি দখিনা হাওয়া আজ উত্তাপ হারিয়ে বড্ড তৃষ্ণার্ত তুমি একা দাঁড়িয়ে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৮-০৬-২০২০ ২২:৪০ মিঃ

সুন্দর লেখনী